সাভারে কারখানা ও শ্রমিক কলোনি পুড়ে ছাই

সাভারে কারখানা ও শ্রমিক কলোনি পুড়ে ছাই

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। রোববার (০৫ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে আশুলিয়ার ইউনিক এলাকার জেড আর ফ্যাশনের একটি বহুতল ভবনের তিনতলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, সকালে ইউনিকের ওই কারখানায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত দুই ইউনিট নিয়ে ঘটনাস্থলে যায়। পরে আগুনের তীব্রতা বেশি হওয়ায় আরও দুটি ইউনিট যুক্ত করা হয়। চার ইউনিটের ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আমাদের সব ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়-ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্ত সাপেক্ষে জানানো হবে।

এদিকে আশুলিয়ায় ভয়াবহ আগুনে পুড়ে গেছে একটি শ্রমিক কলোনির সাতটি রুম। ভোরে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের সুবন্দী তালতলা এলাকার সাঈদ মাস্টারের বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে।

ভোরে ওই বাড়ির একটি রুমে হঠাৎ করে আগুন লাগে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় আরও ছয়টি রুমে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আপনি আরও পড়তে পারেন